জীবন হাওয়াই মিঠাই
- সরকার স্বপন ১৮-০৫-২০২৪

বাতাসের গান শুনি,
শুনি কোকিলের কুহু ডাক।
মেঘলা আকাশ দেখি
দেখি ওড়ে ভেজা কাক।
পথের শেষটা খুঁজি
খুঁজে পাই, হাজারো জটিল বাঁক।
জীবনের অংক কষি
সমাধান পাই শুধু, শূন্যের ধারাপাত।
নীল তারে সুর বাধি
বেহাগের তানে, কেঁদে ওঠে মাঝরাত।
দু'চোখে ঢেউয়ের স্বপ্ন আঁকি
স্বপ্নরা পরে থাকে, বিরান স্বপ্নের হাট।
তাই
যাপিত জীবনের এক্ষণে শুধু মনে হয়
হাওয়ায় মিলিয়ে গেছে এতোটা সময়।
প্রশ্ন স্থির আছে, উত্তর কিছু মেলে নাই,
"জীবনটা আদতে কি! রঙিন এক হাওয়াই মিঠাই"?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।